জনপ্রিয় পোস্টসমূহ

সোমবার, ২২ সেপ্টেম্বর, ২০১৪

বাবা তোমায় মনে পড়ে...

আমার জীবনে সব থেকে বড় ইচ্ছা আমি আর আমার বাবা দুই জনে কোর্ট পরে ঘুরবো...আমি বাবাকে বলবো আজ থেকে সব খরচ আমার। বাবার হাসিমাখা মুখ আমার জীবনে সব থেকে প্রশান্তি এনে দিবে। 



কিন্তু কেন যেন এখন মনে হয় আমার সেই দিন গুলিতে সবাইকে পাবো কিন্তু আমার প্রিয় সেই বাবাটিকে পাবো না...বাবার কাছে যখন মাসের টাকা চেয়েছি তখন বাবা টাকা চাওয়ার আগে বলেছে আমি কালই টাকা পাঠাবো...যখন একটু বেশি টাকার দরকার হয় তখন বাবার টাকা দিতে যদি কষ্ট হয় এই ভেবে ফোন করেই আগে বলেছি বাবা আমরাই তো সব আপনার। তাহলে আমাদের দিবেন না তো কাকে দিবেনবাবা তখনই একটা হাসি দিয়ে বলেন আমি দিবো না তা কি বলেছি। বাবা শত কষ্ট, শত ব্যস্ততার মধ্যেও আমাদের দুঃখ কি তা এক বিন্দুর জন্যও বুঝতে দেন নি। আমার সেই বাবার কন্ঠ যেন অনেক ভারী হয়ে গেছে, নিজেকে যদিও আমাদের কাছে বুঝতে দেন না যে সে অসুস্থ। কিন্তু আমরা তো অবুঝ না। সবই বুঝি কিন্তু চেয়ে থাকা ছাড়া আমার কিছুই করার নেয়।



নিজেকে মাঝে মাঝে হতাশ লাগে। বাবা সারা জীবন কাজ করতে করতে নিজের ভাল মন্দ প্রায় ভুলেই গেছে শুধু আমাদের কারণেই। আর আমার সেই বাবাটি এখন প্রায়ই আমাকে বলেন বাবা একটু বুঝে শুনে খরচ কর। আমি বুঝি কেন বলে? কারণ আমি একটু বেহিসাবী তাই। বাবার অসুস্থতা কখনই আমাদের বুঝতে দেয় না। আর সেই বাবাটি যদি আমার সুখের দিনে আমার পাশেই না থাকে তাহলে আমি সব থেকে কষ্ট পাবো...এখন মায়ের মুখে বাবার অসুস্থতার কথা শুনলে কিংবা ছোট ভাইয়ের কাছে বাবার অসুস্থতার কথা শুনলেই বুকটা ধক করে উঠে...আমি আমার বাবাকে অনেক ভালোবাসি...অনেক অনেক...আর সেই বাবা যদি আমার পাশে আমারই দিনে সঙ্গী না হয় তাহলে আমার চেষ্টাটায় সর্ম্পূণ ব্যর্থ...আজ অনেক কিছু বলে ফেললাম...আসলে কিছু কষ্ট থেকে এত কিছু বলা...যে কষ্ট শুধু আমারই না আমার বাবারও...

কোন মন্তব্য নেই: