জনপ্রিয় পোস্টসমূহ

শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩

মনে পড়ে তাঁরা


মনে পড়ে সেই আকাশের বুকে মাথা রেখে পাহাড়ের ঘুমিয়ে পড়ার গল্প বলা...কিংবা মনে পড়ে ভোরের কুয়াশার চাদরে আকাশ পাহাড়ের লুকোচুরির সাথে ছুটে চলা মেঘের গল্প বলা...সমুদ্রের দিকে হাত বাড়িয়ে তোমাকে ছোঁয়ার গল্প বলা...আমি জানি সব এখন অতীত...কেননা সময়কে যে আমি কখনও ফ্রেমে বন্দি করে তোমার দুই চোখের আঙ্গিনাতে বেঁধে রাখতে পারি নি...আমি পারি নি তোমার হাতে এক বিন্দু পাহাড়ের শীর্ষ চূড়ায় বসে দেখা জ্যোস্না রাতের আভা এনে দিতে...কিংবা তটিনীর তীরে লেখা তোমার নামটি...কেমনে আনবো বলো সেইটিও যে সমুদ্রের ঢেউ আমার কাছ থেকে কেড়ে নিয়ে গেছে...মনে পড়ে রাতের আঁধারে বলা সেই গল্প গুলো...তোমাকে আমি তারার গল্প, পরীর গল্প কত গল্প না বলতাম...তুমি হয়ত ভুলে গেছো...অবশ্য ভুলে যাওয়ায় শ্রেয় কেননা তুমি তো আমার মত ভোরের পাখি অথবা রাত জাগা ডাহুক পাখি কিংবা রৌদ্দেলা দুপুরে কাক তারুয়া হতে পারবে নাতুমি তো স্বপ্নের দুয়ারে হাত বাড়িয়ে রংধনুকে স্পর্শ করতে পারো কিন্তু আমি...আমি তো সেই তোমার ছোঁয়া রংধনু  থেকে মাত্র একটি রং (কালো) নিয়ে আমার স্বপ্নের নীড় সাজিয়ে ফেলেছিএখন আমার নীড়ে স্বপ্নের আনাগোনা নাই বললেই চলে...এই জন্য হয়ত আমি একা...হয়ত এই জন্য তুমি ডাহুক পাখি কিংবা রৌদ্দেলা দুপুরে কাক তারুয়া হতে পারবে না...মনে পড়ে তাঁরার গল্পটি...মনে হয় এখন আর মনে পড়ে না তোমার...কিন্তু আমার মনে পড়ে...কেন জানো...কারণ আমিও যে এক তাঁরা হারিয়ে ফেলেছি...

কোন মন্তব্য নেই: